Entertainment NewsMiscellaneous News

আপনার দ্বারা সমাজে বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক বৃদ্ধি পাবে : অভিনেত্রী প্রভাকে আইনজীবী

বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। দীর্ঘ সময় ধরে তিনি মিডিয়ায় নিয়মিত অভিনয় করছেন তিনি। ২০০৫ সাল থেকে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। এরপর বিজ্ঞাপন থেকে শুরু করে অনেক জনপ্রিয় টেলিফিল্ম ও নাটকে অভিনয় করে লাইমলাইটে আসেন প্রভা। তবে এখন পর্যন্ত কোনো ছবিতে কাজ করেননি তিনি। তবে অভিনয়ের সাথে সাথে তিনি তার ব্যাক্তিগত জীবন নিয়েও বেশ আলোচনায় থেকেন।

ছোটপর্দার এই লাস্যময়ী অভিনেত্রী যেমন তার নিপুণ চেহারা দিয়ে দর্শকদের মন জয় করেছেন, ঠিক তেমনই তিনি হোঁচট খেয়েছেন বিয়ে ও ঘটনার অপ্রত্যাশিত মোড় নিয়ে। এই গল্পটা সবাই জানে। তিনি একাধিকবার এ বিষয়ে কথা বলেছেন।

এছাড়াও পড়ুন: কেলেঙ্কারি ইস্যুতে প্রভাকে আইনি নোটিশ
এবার সেই কেলেঙ্কারির কারণে আইনি নোটিশ পেয়েছেন তিনি। জয়নাল আবেদীন মাজহারী নামে কুমিল্লার এক আইনজীবী তার ভুল স্বীকার করে এবং ভাইরাল কেলেঙ্কারির জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে ভবিষ্যতে এ ধরনের কাজ আর করবেন না জানিয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন। ভাইরাল কেলেঙ্কারির কারণে জনমনে অস্থিরতা সৃষ্টি ও নৈতিক অবক্ষয়ের অভিযোগে মামলা করার ঘোষণা দেন আইনজীবী।

নোটিশে বলা হয়েছে, ‘আপনি, আইনি নোটিশের প্রাপক, জনসাধারণের স্বার্থে এবং ব্যক্তিগতভাবে আপনাকে একটি আইনি নোটিশ জারি করেছেন কারণ আমি বিশ্বাস করি যে আপনার কিছু কার্যকলাপ ধর্ম ও প্রচলিত আইনের সাথে সাংঘর্ষিক এবং তরুণদের বিপদে ফেলবে। ব্যাপক ধ্বংসের উদ্দেশ্যে প্রজন্ম। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি যে কয়েক বছর আগে আপনার একটি স্ক্যান্ডাল ভাইরাল হয়েছিল। মিডিয়া জগতে কাজ করলে অনেক সত্য-মিথ্যা কেলেঙ্কারি ভাইরাল হয়। আপনার কেলেঙ্কারি সম্পর্কে, এটি আমাদের কাছে খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না কারণ আমরা এটিকে গসিপ হিসাবে বিবেচনা করেছি।’

আমি বিশ্বাস করি আপনার বিবেক এই বিষয়ে আপনার নৈতিক ভিত্তির উত্তর দেবে। কিন্তু সম্প্রতি, কিছু জাতীয় গণমাধ্যমে আপনার দেওয়া তথ্যের ভিত্তিতে আমি জানতে পারি যে ২০১০ সালে আপনার বয়স ২২ বছর ছিল। সেই সময় একজন ব্যক্তির সাথে আপনার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের এক পর্যায়ে, আপনি বিবাহ বহির্ভূত যৌন সম্পর্কে লিপ্ত হন। যা পরে আপনার সঙ্গীর দ্বারা প্রকাশ্যে আসে।’

“আপনার বক্তব্য অনুসারে, ১০ বছর আগে আপনার সাথে যা ঘটেছিল তার জন্য আপনি দায়ী নন। “একজন ব্যক্তির অসততার কারণে আমি সারাজীবন ভুগেছি”। অর্থাৎ, আপনি বিবাহ বহির্ভূত শারীরিক সম্পর্কের কথা স্বীকার করেছেন।। দেশের প্রচলিত আইনে এ ঘটনাকে মিথ্যা বলে কোনো আশ্রয় নেননি।এমনকি ঘটনাটি একটি ভুল ছিল, ভবিষ্যতে এমন ভুল আর ঘটবে না এমন কোনো বক্তব্য তিনি দেননি।যা আপনার অপরাধী মানসিকতার ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন সচেতন মহল। ‘

আপনি একজন অভিনেত্রী হিসেবে আপনার অনেক ভক্ত, অনুসারী রয়েছে। আপনার এই ধরনের কাজ আপনার ভক্ত, অনুসারীদের মনে বিভ্রান্তির সৃষ্টি করেছে এবং সমাজে আপনার প্রভাবের কারণে বিবাহ বহির্ভূত সম্পর্ক বৃদ্ধি পাবে। এমনকি এর ফলে সমাজে নৈতিক অবক্ষয়ের পাশাপাশি প্রভাব ফেলবে বলে আমি আশঙ্কা করছি।

আপনি, আইনি নোটিশের প্রাপক, এতদ্বারা জানানো যাচ্ছে যে, দেশের একজন সচেতন নাগরিক হিসেবে, দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখে, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে, আপনার বলা বিবাহ বহির্ভূত শারীরিক সম্পর্ক ঠিক হয়নি, এমনকি দুঃখ প্রকাশ করে ঘটনা সম্পর্কে এবং প্রকাশ্যে ক্ষমাপ্রার্থনা করবেন। আপনার অনুরাগী, অনুগামীদের আপনার মত অন্যায় না করার জন্য অনুরোধ করুন এবং বিষয়টির বিশদ বিবরণ সংযুক্ত আইনি নোটিশের উত্তর দিয়ে এটিকে সর্বজনীন করুন।

অন্যথায় আমরা দেশের প্রচলিত আইন অনুযায়ী আপনার বিরুদ্ধে জনস্বার্থে ব্যবস্থা নিতে বাধ্য হব। যার কারণে আপনি আইনের আওতায় আসবেন এবং উক্ত অপ্রীতিকর ঘটনার জন্য শুধুমাত্র আপনিই দায়ী থাকবেন।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৩ মার্চ) ডাক বিভাগের রেজিস্ট্রির ৫১৪ নম্বর রসিদের মাধ্যমে এডি (প্রাপ্তির স্বীকৃতি) সহ আইনি নোটিশ পাঠানো হয়। অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রয়াতনে আহসান হাবিব নাসিম, অভিনবশিল্পী সংঘ অফিস ১০/এ, ব্লক এ রোড নং ২, নিকেতন, গুলশান-১ ঢাকায় নোটিশ পাঠানো হয়েছে। রেফারেন্স নম্বর ০ ৫৫ /২৩ সহ আইনি নোটিশটি আগামী কয়েক দিনের মধ্যে প্রোভার ঠিকানায় পৌঁছে যাবে।

আইনি নোটিশ পাঠানো অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাজহারী কুমিল্লা শহরের বাসিন্দা। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

এ প্রসঙ্গে অভিনেতা সমিতির সভাপতি আহসান হাবিব নাসিম বলেন, “আমাদের অফিসের ঠিকানায় এখনও নোটিশ আসেনি। অভিনেতা সমিতির কার্যালয় সাপ্তাহিক শুক্রবার বন্ধ থাকে। তাই এখন বলতে পারছি না। বিস্তারিত কিছু।

এদিকে প্রভা এ বিষয়ে কথা বলতে গেলে তিনি বলেন, আমি এ বিষয়ে কথা বলতে চাই না।

উল্লেখ্য, জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা অভিনয়ের পাশাপাশি তার ব্যাক্তিগত জীবন নিয়েও বেশ আলোচিত সমালোচিত হয়ে থাকেন মাঝে মধ্যেই বিশেষ করে অতীতে তার প্রেমিকের সাথে একটি ভিডিও ভাইরাল হয় যা নিয়ে এখনো সমালোচনা চলমান

পাঠকের মতামত:

Back to top button