Entertainment News

মাধুরীকে নিয়ে ‘কুরুচিকর মন্তব্য’

ওয়েব সিরিজ ‘দ্য বিগ ব্যাং থিওরি’র দ্বিতীয় সিজনের প্রথম পর্ব ‘দ্য ব্যাড ফিশ প্যারাডাইম’-এর এক সংলাপে বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে নিয়ে ‘কুরুচিকর’ মন্তব্য করা হয়েছে। আর একারণে নেটফ্লিক্সকে উকিল নোটিস পাঠানো হয়েছে।

‘দ্য বিগ ব্যাং থিওরি’র সেই সংলাপে অভিনেত্রীকে শেলডন কুপার ঐশ্বরিয়াকে ‘গরীবের মাধুরী দীক্ষিত’ বলে সম্বোধন করেন। প্রতিক্রিয়ায় ভারতীয় অভিনেতা রাজ কোঠারপাল্লি বলেন, ‘তুলনা করলে ঐশ্বরিয়া তো দেবী, আর মাধুরী কুষ্ঠ ব্যাধিগ্রস্ত যৌনকর্মী।’ এই সংলাপের কারণে তীব্র সমালোচনার মুখে পড়েছে ওয়েবসিরিজটি।

নিজেকে মাধুরীর একজন ভক্ত হিসেবে পরিচয় দিয়ে নেটফ্লিক্সকে উকিল নোটিস পাঠিয়েছেন লেখক ও রাজনৈতিক বিশ্লেষক মিঠুন বিজয় কুমার। তাঁর মতে, ‘এধরনের সংলাপ অত্যন্ত অপমানজনক। এর মাধ্যমে নারীবিদ্বেষ ছড়ানো হচ্ছে।’ নেটফ্লিক্স থেকে পর্বটি সরানোর দাবি জানিয়েছেন তিনি। জানিয়েছেন, সরানো না হলে নেটফ্লিক্সের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে নিন্দার ঝড় বইছে। প্রতিক্রিয়া জানিয়েছেন অনেক তারকাও। অভিনেত্রী জয়া বচ্চন বলেছেন, ‘এই লোক কি পাগল? খুবই নোংরা ভাষা। তাকে মানসিক হাসপাতালে পাঠানো উচিত। তাঁর পরিবারকে জিজ্ঞেস করা উচিত তারা এই মন্তব্যের বিষয়ে কী ভাবেন।’

বিতর্কিত এই সংলাপ নিয়ে উর্মিলা মাতন্ডকার বলেছেন, ‘পুরো পর্ব নিয়ে ধারণা নেই। তাই মন্তব্য করা ঠিক হবে না। কিন্তু এটা যদি সত্য হয়ে থাকে তাহলে তা আপত্তিকর। তাদের সস্তা মানসিকতার বহিঃপ্রকাশ। তারা কি এটাকে রসিকতা মনে করে?’

দিয়া মির্জা লিখেছেন, ‘অসম্মানজনক, অত্যন্ত অসম্মানজনক।’ ‘বিগ ব্যাং থিওরি’র এই সংলাপ প্রসঙ্গে মাধুরী এখনও কোনো মন্তব্য করেননি।

পাঠকের মতামত:

Back to top button