International News

পূজার সময় মন্দিরের ছাদ ভেঙ্গে ৩৫ জনের মৃত্যু

ভারতের মধ্য প্রদেশের ইন্দোরে বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে রামনবমীর পুজো দিতে গিয়েছিলেন ভক্তরা। সেই সময়ই মন্দিরের একটি ছাদ ভেঙে কুয়োয় পড়ে যান বেশ কয়েকজন। এতে সর্বশেষ প্রকাশিত তথ্যানুযায়ী ৩৫ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার ৩১ মার্চ এনডিটিভির প্রকাশিত এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। এর আগে বৃহস্পতিবার ইন্দোরের বিখ্যাত বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে রামনবমী উপলক্ষে প্রচুর মানুষ ভিড় জমান। ভিড়ের চাপেই ছাদটি ভেঙে পড়ে। সাথে সাথে কুয়োর মধ্যে তলিয়ে যান বহু ভক্ত। উপস্থিত জনতাই উদ্ধার কাজ শুরু করেন।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার উদ্ধারকারী দল মোট ৩৫ জনের মরদেহ উদ্ধার করেছে বলে জানায়। এর আগে ঘটনার দিন বৃহস্পতিবার ১৪ জনের মৃত্যুর কথা নিশ্চিত করা হয়েছিল। নিখোঁজদের উদ্ধারের অভিযান চলছে বলেও জানান কর্তৃপক্ষ।

শুক্রবার ইন্দোরের কালেক্টর ইলায়ারাজা টি জানান, ৩৫ জনের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ১৪ জনকে। এখনও কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে অনুমান করা হচ্ছে। তবে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে উদ্ধারকাজ শুরু হয়েছিল। ১৮ ঘণ্টা কেটে গেলেও উদ্ধারের কাজ চলছে।

দুর্ঘটনার কারণ জানতে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে মন্দিরের প্রধান পুরোহিত লক্ষ্মীনারায়ণ শর্মা জানান, শক্তপোক্ত ভিত না গড়েই কুয়োর উপর ছাদ বানানো হয়েছিল।

পাঠকের মতামত:

Back to top button